Breaking News
Home / খেলা / কোচের প্রয়োজন নেই আর্জেন্টিনার!

কোচের প্রয়োজন নেই আর্জেন্টিনার!

শেষ ষোলো নিশ্চিত করাটা আর্জেন্টিনার জন্য মোটেও সহজ ছিল না। তবে শেষ পর্যন্ত এক জয় ও এক ড্রয়ে রানার্সাপ হয়ে নক আউট পর্ব করেছে আলবিসেলেস্তেরা। শেষ ম্যাচে বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট কাটে হোর্হে সাম্পাওলির শিষ্যরা। তবে গুঞ্জন রয়েছে, নাইজেরিয়ার বিপক্ষে সেই ম্যাচে কোচ হোর্হে সাম্পাওলি নয়, আর্জেন্টাইনদের একাদশ নির্বাচন করেন মেসি-মাসচেরানোরা!

‘ডি’ গ্রুপে নিজদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ তে হারার পরই সাম্পাওলির কৌশল নিয়ে প্রশ্ন উঠে। দেশটির বিভিন্ন গণমাধ্যম জানায়, নাইজেরিয়ার বিপক্ষে একাদশ নির্বাচন করবেন মেসি ও মাসচেরানো। তাই ধারণা করা হচ্ছে শেষ ষোলতে ফ্রান্সের বিপক্ষেও একাদশ নির্বাচন করবেন তারা। তবে খেলোয়াড়রাই যদি একাদশ নির্বাচন করে তাহলে কোচের কোনো দরকার নেই, এমনটাই মনে করছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা।

স্পানিশ সংবাদমাধ্যম মার্কাকে দেয়া এক সাক্ষাতকারে ম্যারাডোনা বলেন, ‘এটা সম্ভব বলে আমার মনে হয় না। যদি সেটা হয় তাহলে কোচ না থাকাটাই ভালো। আমি মনে করি এটা ভয়ঙ্কর ব্যাপার। নির্দিষ্ট কোন ব্যাপার নিয়ে নেতৃত্বের পথপ্রদর্শক না থাকাটা দলের জন্য ভলো নয়। যদিও আপনি অভিজ্ঞ খেলোয়াড়দের ওপর নির্ভর থাকতে পারেন কিন্তু একটা সময় তাদেরও দলকে এগিয়ে নেয়ার জন্য কোচের দরকার হয়ে পড়ে।’

About News Desk

Leave a Reply