Breaking News
Home / খেলা / স্ত্রী-সন্তানদের মৃত্যুযন্ত্রণা বুকে লুকিয়েও রাশিয়ায় মেক্সিকান সমর্থক

স্ত্রী-সন্তানদের মৃত্যুযন্ত্রণা বুকে লুকিয়েও রাশিয়ায় মেক্সিকান সমর্থক

মেক্সিকোর বাসিন্দা গিলবার্তো মার্টিনেজ পেশায় একজন উকিল। নিজ দেশ মেক্সিকোকে সমর্থন দিতে একাই গিয়েছেন রাশিয়ায়। তার কাছে রয়েছে চারটি ফ্যান আইডি। সবগুলো আইডি কার্ড গলায় ঝুলিয়েই মাঠে যাচ্ছেন তিনি। প্রশ্ন জাগতে পারে, একজনের গলায় কেন চারটি ফ্যান আইডি!

এর পেছনে রয়েছে একটি মর্মান্তিক ঘটনা। স্ত্রী ভেরোনিকা এবং দুই সন্তান দিয়োগা ও মিয়াকে নিয়ে বিশ্বকাপ দেখতে যাওয়ার কথা ছিল তার। বিশ্বকাপের অনেক আগেই সব পরিকল্পনা করেন। ম্যাচ টিকেট থেকে শুরু করে বিমান টিকেট ও হোটেল বুকিং সবই সম্পন্ন হয়েছিল। কিন্তু সড়ক দুর্ঘটনায় স্ত্রী ও দুই সন্তানকে হারাতে হয় তাকে।

তবুও বিশ্বকাপ থেকে নিজেকে দূরে রাখেননি এই মেক্সিকান সমর্থক। চিকিৎসকদের পরামর্শে চলে গেছেন রাশিয়ায়। স্ত্রী-সন্তানদের হারানোর ব্যথা বুকে লুকিয়েও গ্যালারিতে গলা ফাটাচ্ছেন প্রিয় দেশের জন্য। যেন স্ত্রী-সন্তানের অপূর্ণ বাসনাই নিজের চোখ দিয়ে পূর্ণ করে যাচ্ছেন তিনি।

বিশ্বকাপ শুরুর কয়েক দিন আগে গিলবার্তোর স্ত্রী তাদের দুই সন্তানকে নিয়ে মিয়ামিতে ভাইয়ের সঙ্গে দেখা করতে যান। গিলবার্তোর স্ত্রী-সন্তানদের বহন করা গাড়িটির সঙ্গে একটি পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মারা যায় তার স্ত্রী-সন্তান। ২৮ এপ্রিল মিয়ামিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান গিলবার্তোর স্ত্রী ও সন্তানরা।

স্ত্রী-সন্তানকে হারিয়ে পাগলপ্রায় গিলবার্তো ভুলেই গিয়েছিল বিশ্বকাপের কথা। অবস্থা এতটাই খারাপ ছিল যে তাকে শরণাপন্ন হতে হয়েছে মনোবিদের। পরিবার হারিয়ে অসহ্য যন্ত্রণায় দিন পার করা গিলবার্তোকে মনোবিদ পরামর্শ দেয় হাওয়া বদলের জন্য। তাকে রাশিয়া বিশ্বকাপ দেখতে যেতে বলেন ওই মনোবিদ। দোটানায় থাকলেও গিলবার্তো শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন রাশিয়া যাবেন।

স্ত্রী-সন্তানকে সঙ্গে নিয়ে যে বিমানে চড়ার কথা ছিল, সেই বিমানে একাই চড়ে বসেন রাশিয়ার উদ্দেশে। একা যেতে হলেও সঙ্গে করে নিয়ে যান স্ত্রী-সন্তানের ফ্যান আইডি। প্রথম ম্যাচেই মেক্সিকো জয় পায় জার্মানির বিপক্ষে। ম্যাচ জয়ের আনন্দে মাঠে বসে কাঁদেন এই মেক্সিকান সমর্থক।

বিশ্ববাসীর কাছে গিলবার্তোর ঘটনা অজানা থাকলেও মেক্সিকোর অনেকেই জানত এটি। ম্যাচ শেষে তার ফোনে একটি বার্তা আসে। বার্তাটিতে লেখা ছিল, ‘এই জয় তোমার পরিবারের জন্য।’ বার্তাটি পাঠিয়েছিলেন মেক্সিকো দলের গোলরক্ষক গুইলের্মো অচোয়া।

গিলবার্তোর পুত্র দিয়েগো ছিল ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের বড় ভক্ত। তাই তিনি টিকেট কেটেছিলেন ব্রাজিলের ম্যাচেরও। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তাকে নিঃসঙ্গ করে বসিয়ে দিয়েছে গ্যালারিতে।

About News Desk

Leave a Reply