Sunday, February 5

রোজা আফরোজার ডিজাইনে লোরাটো’র জাঁক-জমক ফ্যাশন শো অনুষ্ঠিত

গত ২ জুলাই রাজধানীর গুলশানের একটি অভিজাত ক্লাবে অনুষ্ঠিত হয়েছে জনপ্রিয় ব্র্যান্ড লোরাটো’র জাঁক জমক ফ্যাশন শো।
লোরাটো একটি আন্তর্জাতিক ফ্যাশন হাউস। জনপ্রিয় ব্র্যান্ড লোরাটো’র চেয়ারপারসন আফরোজা সিদ্দিকা রোজা, জার্মানি এবং বাংলাদেশের দ্বৈত নাগরিকত্বসহ একজন আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার।

তিনি ইউনাইটেড কিংডমে তার ফ্যাশন ডিজাইন অধ্যয়ন সম্পন্ন করেন এবং জার্মানিতে ডিজাইনার হিসাবে আট বছরেরও বেশি সময় কাটিয়েছেন। তিনি বিশ্বব্যাপী বাংলাদেশী ব্র্যান্ড গড়ে তুলতে এই ব্যবসা প্রতিষ্ঠা করেন। ইতিমধ্যেই লন্ডনে লোরাটো একটি ব্রাঞ্চ প্রতিষ্ঠা করেছে। বিশ্বব্যাপী লোরাটো একটি বাংলাদেশী ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করে। তাদের ডিজাইনার গাউন তাদেরকে বিশ্বব্যাপী বিখ্যাত করেছে। এই বহুজাতিক বাংলাদেশী ব্র্যান্ডকে একটি গ্লোবাল ব্র্যান্ড করাই তাদের লক্ষ্য।

লোরাটো যুক্তরাজ্য, ইতালি, তুরস্ক এবং বাংলাদেশের মতো বিভিন্ন দেশে ফ্যাশন শো করেছেন। 2রা জুন 2022 সালে, লোরাটো লন্ডনে রানীর প্ল্যাটিনাম জুবিলি অনুষ্ঠনে তাদের পোশাক প্রদর্শন করেছে। লোরাটো 26-28 আগস্ট 2022-এ ইউরোপের বৃহত্তম রেডি-টু-ওয়্যার এবং ফ্যাশন ফেয়ার ইস্তাম্বুল ফ্যাশন কানেকশন 2022-এ অংশ নিতে আবার তুরস্কে যাচ্ছেন। লোরাটো বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ইস্তাম্বুলের তাদের সাথে বিভিন্ন রেডি-টু-ওয়্যার ফ্যাশন হাউস নিয়ে যাওয়ার চেষ্টা করবে, যা ইউরোপীয় বাজারে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

লোরাটো তাদের ডিজাইনার গাউনের জন্য সুপরিচিত, কিন্তু এটির মধ্যে তারা সীমাবদ্ধ নয়। তাদের কাছে আনুষ্ঠানিক এবং নৈমিত্তিক পার্টি ওয়্যার, সেমি গাউন, আনুষাঙ্গিক সহ বিবাহের গাউনের সংগ্রহ রয়েছে। তাদের হাতে কারুকাজ করা ক্রোশেট জামাকাপড় এবং হাতে কারুকাজ করা পুঁতির ডিজাইনের পোশাকের বিভিন্ন সংগ্রহ রয়েছে।

ফ্যাশন ডিজাইনার রোজা জানান- ফ্যাশন শোটি বাংলাদেশের প্রবাসী সম্প্রদায়কে উদ্দেশ্যে করা হয়েছে। আমরা এই দেশেও তাদের পছন্দের গাউন তৈরি করতে পারি এটি তাদের জানানোই ছিল এই অনুষ্ঠানের মূল লক্ষ্য ।

ইন্টারন্যাশনাল ফ্যাশন ডিজাইনার রোজা প্রতিষ্ঠিত লোরাটো ব্র্যান্ডের ফ্যাশন শো এর ফটোগ্রাফি কো-অর্ডিনেটর হিসেবে ছিলেন সুমন হোসেন পরিচালিত ‍Studio Visage ও মিডিয়া পার্টনার হিসেবে থাকছে আরজে সাইমুর পরিচালিত SwadeshNews24.com, Swadesh.tv.

Leave a Reply