Thursday, February 2

বিশ্বের সেরা ধনী বিল গেটসের বাড়ির ভেতরটা দেখলে জ্ঞান হারাবেন (ভিডিওসহ)

বিশ্বের সেরা ধনী বিল গেটসের বাড়ির ভেতরটা দেখলে জ্ঞান হারাবেনঃ বিল গেটস বিশ্বের সেরা ধনীদের একজন। বিগত টানা কয়েক বছর  তিনিই ছিলেন বিশ্বের এক নম্বর ধনী। যদিও বিল গেটসকে টপকে বর্তমানে বিশ্বের একনম্বর ধনী অ্যামাজনের মালিক জেফ বেজস। তারপরও বিল গেটস এর সম্পদের পরিমান কিন্তু অগনিত।

বিল গেটস বিখ্যাত কম্পানি  মাইক্রোসফট এর প্রতিষ্ঠাতা ও সিইও। তার জীবন যাবন বিশ্বের যেকোন ব্যাক্তির থেকে অনেক জাকজমকপূর্ন। তার বিলাসবহুল জীবন যাপন যে কারো কাছে  ইর্ষনীয়। তার বিলাসবহুল অনেক গাড়ি, বাড়ি ও প্রমোদতরী রয়েছে। যা দেখলে আপনি অজ্ঞান হয়ে যেতে পারেন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

মাত্র ৪৫ মিনিটের অনুষ্ঠানের জন্য কত টাকা দেওয়া হয়েছিল যা দেখে চমকে যান বারী সিদ্দিকী

১৯৯৯ সালে জেনেভায় অনুষ্ঠিত বিশ্ব বাঁশি সম্মেলনে ভারতীয় উপমহাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন বারী সিদ্দিকী। উদ্বোধনী অনুষ্ঠানে ৪৫ মিনিট বাঁশি বাজিয়েছিলেন তিনি। ওই সময়ের কিছু ঘটনা বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) এক অনুষ্ঠানে বর্ণনা করেছিলেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো পারিশ্রমিকের অঙ্ক দেখে চমকে যাওয়া।

অনুষ্ঠান শেষে রাতে যখন পারিশ্রমিকের কাগজে সাক্ষর করতে বলা হয়, বারী সিদ্দিকী ও তার স্ত্রী বিব্রত হন এই ভেবে কোথাও কোনো ভুল হচ্ছে। মাত্র ৪৫ মিনিটের অনুষ্ঠানের জন্য তাকে দেওয়া হয়েছিল আট লাখ সাতাশি হাজার টাকা! তার স্ত্রী বলেও বসেন- আয়োজকদের ডেকে বলতে তাদের কোথাও ভুল হয়েছে, তিনি এত টাকা পাওয়ার যোগ্য নন!

বারী সিদ্দিকীর মতে, আয়োজকদের ভুল হওয়ার কথা না। পরদিন তার জন্য নিযুক্ত দোভাষীকে জিজ্ঞাসা করেন, আমার পারিশ্রমিকের অঙ্ক, স্বাক্ষর সব ঠিক আছে তো? দোভাষী জানান, সবকিছু ঠিক আছে।

বারী সিদ্দিকী আরো জানান, তাকে থাকতে দেওয়া হয়েছিল হোটেলের সেই রুমটায় যেখানে বিখ্যাত ভারতীয় বংশী বাদক পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়া জেনেভায় গিয়ে নিয়মিত থাকতেন।

Leave a Reply