Wednesday, February 8

ভিডিওটা একবার হলেও দেখুন! নিজেকে স্থির রাখতে পারবেন না! (ভিডিওসহ)

ভিডিওটি নিচে দেখুন..
ভিডিওটা একবার হলেও দেখুন! নিজেকে স্থির রাখতে পারবেন না! (ভিডিওসহ)

যারা বাসায় হোম টিউটর রাখেন তারা অবশ্যই এই ভিডিও দেখবেন! যুবতি মেয়ের সাথে এমন হতেই পারে যারা বাসায় হোম টিউটর রাখেন তারা অবশ্যই এই ভিডিও দেখবেন! যুবতি মেয়ের সাথে এমন হতেই পারে যারা বাসায় হোম টিউটর রাখেন তারা

আরো পড়ুন..

যৌবন ধরে রাখতে তুলসী পাতার ব্যবহার জেনে নিন

তুলসী একটি ভেষজগুন সম্পন্ন উদ্ভিদ। এটি সুগন্ধিযুক্ত, কটু তিক্তরস, রুচিকর। সর্দি, কাশি, কৃমি ও বায়ুনাশক এবং মূত্রকর, হজমকারক ও এন্টিসেপটিক হিসেবে ব্যবহৃত হয় তুলসী পাতা। বিশেষ করে কফের প্রাধান্যে যেসব রোগ সৃষ্টি হয়, সে ক্ষেত্রে তুলসী বেশ ফলদায়ক। বাংলাদেশে যে চার প্রকার তুলসী গাছ দেখা যায় সেগুলি হলো: বাবুই তুলসী, রামতুলসী, কৃষ্ণ-তুলসী, ও শ্বেত তুলসী। গবেষণায় দেখা গেছে যে তুলসীগাছ একমাত্র উদ্ভিদ যা দিন রাত চব্বিশ ঘণ্টা অক্সিজেন সরবরাহ করে বায়ু বিশুদ্ধ রাখে যেখানে অন্য যেকোন গাছ রাত্রিতে কার্বন ডাই অক্সাইড ত্যাগ করে তাই রাতের বেলাতে তুলসীতলায় শয়ন করাও ব্যক্তির জন্য উপকারী।এছাড়া তুলসীগাছ ভুমি ক্ষয়রোধক এবং তুলসী গাছ লাগালে তা মশা কীটপতঙ্গ ও সাপ থেকে দূরে রাখে। তবে উদ্ভিদটির আরও নানা গুণ সম্পর্কে হয়তো অনেকেরই অজানা।

অক্সিজেন সরবরাহ করে বায়ু বিশুদ্ধ রাখে যেখানে অন্য যেকোন গাছ রাত্রিতে কার্বন ডাই অক্সাইড ত্যাগ করে তাই রাতের বেলাতে তুলসীতলায় শয়ন করাও ব্যক্তির জন্য উপকারী।এছাড়া তুলসীগাছ ভুমি ক্ষয়রোধক এবং তুলসী গাছ লাগালে তা মশা কীটপতঙ্গ ও সাপ থেকে দূরে রাখে। তবে উদ্ভিদটির আরও নানা গুণ সম্পর্কে হয়তো অনেকেরই অজানা।

Leave a Reply