Thursday, April 18

পানির তৃষ্ণায় কাতর সাপটি ছুটে এল উদ্ধারকর্মীদের কাছে।-পানি খেয়ে চলে গেল। দেখুন ভিডিওতে

প্রাণীদের প্রতি মানবতা দেখিয়ে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন একদল উদ্ধারকর্মী। সাপটি একটা জায়গাতে আটকে পড়ে ছিল। দেখতে পেয়ে উদ্ধার করে তাকে। এরপরেও সাপটি চলে না গিয়ে ছুটে আসে উদ্ধার কর্মীদের দিকে।

একজন কর্মী বুঝতে পেরে পানির বোতল নিয়ে এগিয়ে যায় এবং সাপটিকে পানি খাওয়ায়। পড়ে তাকে কাছের একটি জঙ্গলে ছেড়ে দেয়া হয়।

ভিডিওতে দেখুন বিস্তারিত। ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

পদ্মা সেতুতে আরেকটি স্প্যান উঠছে কাল

পদ্মা সেতুর তৃতীয় স্প্যান (সুপার স্ট্রাকচার) ৭সি ৩৯ ও ৪০ নং পিলারের উপর বসতে পারে আগামীকাল (রবিবার)। ইতমধ্যেই স্প্যানটি ৩৫ নং পিলার এলাকায় অবস্থান করছে। বর্তমানে স্প্যান বসানোর জন্য যাবতীয় প্রস্তুতি ও খুঁটিনাটি বিষয়গুলো বিশেষজ্ঞ প্যানেল দ্বারা পরিদর্শণ করা হচ্ছে।

শুক্রবার বেলা ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে যাত্রা শুরু করে ১৫০ মিটার দৈর্ঘ্য ও তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যানটি। সন্ধ্যার দিকে ৩৫ নং পিলার এলাকায় নোঙর করে রাখা ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার স্প্যান বহনকারী তিয়ান ই ক্রেনটিকে।

পদ্মা সেতু প্রকল্পের প্রকোশলী হুমায়ূন কবীর জানান, জাজিরা প্রান্তের ৩৫ নম্বর পিলার এলাকায় স্প্যানটি অবস্থান করছে। ৩৯ ও ৪০ নং পিলার এলাকায় পৌছাতে ৩০ মিনিট সময় লাগবে। কাল সকালের দিকে ভাসমান ক্রেনটির সাহায্যে পিলারের উপর উঠানো হবে স্প্যানটিকে। বর্তমানে খুঁটিনাটি বিষয়গুলো দেখা হচ্ছে।

তৃতীয় স্প্যানটি পিলারের উপর বসলে দৃশ্যমান হবে সেতুর ৪৫০ মিটার। এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ বসানো প্রথম স্প্যানটি। চলতি বছরের ২৮ জানুয়ারি বসে ৩৮ ও ৩৯ নং পিলারে।

Leave a Reply